কিভাবে WHMCS এ একটি cPanel/WHM সার্ভার এড করবেন?

WHMCS হল ক্লায়েন্ট ম্যানেজমেন্ট, বিলিং, এবং ক্লায়েন্ট সাপোর্ট সিস্টেম অনলাইন অ্যাপ্লিকেশন বা সফটওয়্যার যা অনলাইন বিজনেসের জন্য ব্যাবহার করা হয়। WHMCS এ এমন কিছু অটোমেশন সিস্টেম দেয়া থাকে যা অনলাইন বিজনেস এর জন্য অনেক গুরত্বপূর্ণ।

 WHMCS সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন।

কিভাবে WHMCS এ একটি cPanel/WHM সার্ভার এড করবেন?

প্রথমে আপনাকে আপনার WHMCS অ্যাকাউন্টে লগিন করতে হবে। WHMCS এ লগিন করার পর Setup > Products/Services > Servers এ ক্লিক করুন।

বুঝতে সমস্যা হলে উপরের ইমেজটি অনুসরণ করুন। Servers এ ক্লিক করার পর আপনি Sever এড করার জন্য একটি পেজ পাবেন নিচের ছবির মতো।

এখান থেকে Add New Server Button এ ক্লিক করুন। Add New Server Button এ ক্লিক করার পর আপনি নিচের পেজ টি পাবেন Server Information দিয়ে Server এড করার জন্য।

Name এ আপনার WHM এর Username লিখুন। হোস্ট নেম, আইপি অ্যাড্রেস, নেম সার্ভার, এর বক্স গুলো সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।

Server Details: Type এ cPanel/WHM সিলেক্ট করুন। Username এবং Password এ আপনার WHM এর Username এবং Password ব্যবহার করুন।

এবার আপনাকে API Token দিতে হবে। API Token এর জন্য আপনাকে WHM প্যানেল এ লগিন করতে হবে। লগিন করার পর Development এ ক্লিক করুন। এখানে আপনি Manage API Token নামে একটি অপশন পাবেন, এটিতে ক্লিক করুন অথবা সার্চ অপশন এ গিয়ে API লিখে সার্চ করুন। তাহলেই Manage API Token অপশন টি পাবেন নিচের ছবিটির মতো।

এখানে Generate Token এ ক্লিক করুন। একটু অপেক্ষা করলেই আপনি API Token পেয়ে যাবেন নিচের পেজ এর মতো।

এখান থেকে API Token টি কপি করুন এবং WHMCS এর Add Server পেজ এর API Token বক্স এ পেস্ট করুন।

Secure এ মার্ক করে Save Change Button এ ক্লিক করুন। Save Change Button এ ক্লিক করার পর আপনি নিচের মতো একটি পেজ দেখতে পাবেন।

Server Added Successfully!

The new server has been added and is now ready for use.